Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জঙ্গলে দেহ উদ্ধার

 বুধবার সন্ধ্যা সাতটা নাগাদ মেটেলির খরিয়ার বন্দর জঙ্গল এলাকায় রক্তাক্ত অবস্থায় এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মেটেলি থানার পুলিস মৃতের নাম পরিচয় জানতে পারেনি। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ
১০ নম্বর জাতীয় সড়ক দিয়ে যান চলাচল শুরু

ধস বিধ্বস্ত ১০ নম্বর জাতীয় সড়ক দিয়ে যান চলাচল শুরু হয়েছে। বুধবার সংশ্লিষ্ট জাতীয় সড়কের লিকুভির ও রবিঝোরা দিয়ে ছোট গাড়ি ও বাস চলাচল শুরু হয়েছে। আপাতত সংশ্লিষ্ট এলাকাগুলি দিয়ে একমুখী যান চলাচল করবে। এদিন এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করেছে কালিম্পং জেলা প্রশাসন। 
বিশদ

দুই ঘটনায় তিনজন গ্রেপ্তার

পৃথক দু’টি ঘটনায় এক মহিলা সহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল প্রধাননগর থানার পুলিস। এক অভিযুক্তের থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। অপর ঘটনায় উদ্ধার হয়েছে চুরি যাওয়া সোনা। চুরির সোনা কেনার অভিযোগে এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

আইপিএলের ধাঁচে জামালদহ প্রিমিয়ার লিগ, শুরু ১০ এপ্রিল

এই প্রথম কোচবিহার জেলার জামালদহে শুরু হতে চলেছে আইপিএলের ধাঁচে জামালদহ প্রিমিয়ার লিগ (জেপিএল)। আগামী ১০ এপ্রিল এই টুর্নামেন্ট শুরু হচ্ছে। জামালদহ স্পোর্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে এই ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণকারী পাঁচটি দল হল সুপার কিংস, সানরাইজ ইলেভেন, রাইজিং স্টার, জেএসআর ইলেভেন এবং নাইন্টি এইট লায়ন্স।
বিশদ

আজ মহাকাল মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন দাখিল করবেন তৃণমূল প্রার্থী গোপাল লামা

‘তিনবার ভুল, এবার জোড়াফুল’। এই স্লোগান তুলে আজ, বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল করবেন দার্জিলিং লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী গোপাল লামা। একই সঙ্গে তিনি মহাকাল মন্দিরে পুজো দিয়ে শহরে কর্মী-সমর্থকদের নিয়ে পদযাত্রা করবেন
বিশদ

২৪ ঘণ্টায় দু’বার দলবদল ২ নেতার

সন্ধ্যায় বিজেপি থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন দুই পঞ্চায়েত সদস্য। পরেরদিন সকালেই ঘরওয়াপসি করলেন কুশিদা গ্রাম পঞ্চায়েতের দুই পঞ্চায়েত সদস্য হীরা দাস ও খুশিলাল সিংহ। চব্বিশ ঘণ্টার মধ্যেই এমনই নাটকীয় দৃশ্যের সাক্ষী থাকল চাঁচল বিধানসভার কুশিদা গ্রাম পঞ্চায়েত।
বিশদ

কর্মিসভা

বুধবার চোপড়ার হাপতিয়াগছ গ্রাম পঞ্চায়েত এলাকায় যুব তৃণমূল কংগ্রেসের কর্মিসভা হল। লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বুথে বুথে যুব-কর্মীদের মনোবল জোগাতে কর্মিসভার আয়োজন।
বিশদ

হরিশ্চন্দ্রপুরে জমি বিবাদে হামলার অভিযোগ

বিজেপির যুব মোর্চার সাধারণ সম্পাদকের বাড়িতে তরোয়াল ও দা নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের পঞ্চায়েত সদস্যর স্বামীর বিরুদ্ধে। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় হরিশ্চন্দ্রপুর থানার কাশিমপুর গ্রামে।
বিশদ

দুর্ঘটনায় সন্তানের মৃত্যু, জখম বাবা-মা

পথ দুর্ঘটনায় জখম বাবা-মা। মৃত্যু হল কন্যা সন্তানের। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে গঙ্গারামপুর থানার ফুলবাড়ি নিমতলি এলাকায়। ৫১২ নম্বর জাতীয় সড়কে। মৃতের নাম রাখী পাল (৬)। জখম শিশুর মা মণিকা পাল, বাবা সাধন পাল।
বিশদ

ছাদ থেকে পড়ে মৃত্যু শিশুর

বাড়ির ছাদ থেকে পড়ে মৃত্যু হল দেড় বছরের এক শিশুর। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ হরিশ্চন্দ্রপুর থানার মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বাংরুয়া গ্রামে। মৃত শিশুর নাম ফুরকান আলি।
বিশদ

হবিবপুরে বিএসএফের গুলিতে মৃত্যু পাচারকারীর

গরু পাচারের উদ্দেশ্যে সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকায় বিএসএফের গুলিতে নিহত এক বাংলাদেশী। বাকি সাত পাচারকারী চম্পট দেয় বাংলাদেশের দিকে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে হবিবপুর থানার  বৈদ্যপুর গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী কেদারিপাড়া বিওপি এলাকায়।
বিশদ

টিকাকরণের পর শিশু আরও অসুস্থ হয়ে পড়ায় উপস্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ

শিশুকে টিকাকরণের পর গুরুতর অসুস্থ হয়ে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে মালদহের চাঁচলে। ঘটনাকে কেন্দ্র করে বুধবার চাঁচল ১ ব্লকের সেরবাবর উপস্বাস্থ্যকেন্দ্রের সামনে বিক্ষোভ দেখান পরিবার ও স্থানীয়রা।
বিশদ

টোটো উল্টে জখম দুই মহিলা

কাজ শেষে টোটো করে বাড়ি ফিরছিলেন। সেসময় ইটাহার-বালুরঘাট রাজ্য সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে টোটো উল্টে জখম হলেন দুই মহিলা। বুধবার বিকেলে দুর্ঘটনাটি ঘটেছে ইটাহার থানার ঝাড়কালী এলাকায়।
বিশদ

হরিশ্চন্দ্রপুর-২ ব্লকে ডিগ্রি কলেজের দাবি প্রধান ইস্যু

মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকে ডিগ্রি কলেজের দাবি লোকসভা নির্বাচনের আগে প্রধান ইস্যু হয়ে উঠেছে। ন’টি গ্রাম পঞ্চায়েত নিয়ে এই ব্লকে একটি ডিগ্রি কলেজ গড়ার দাবি তুলেছেন পড়ুয়া, অভিভাবক থেকে শিক্ষকরা।
বিশদ

সুকান্তর পোস্টার ছেঁড়ার অভিযোগ

কুশমণ্ডির পর হরিরামপুরের জোতগুড়ি এলাকায় বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের পোস্টার ছেঁড়া হল। নির্বাচন ঘোষণার আগে সুকান্তর পোস্টার ছেঁড়ার ঘটনা ঘটে কুশমণ্ডিতে। তারপর বেশকিছুদিন পরিস্থিতি স্বাভাবিক থাকার পর বুধবার জোতগুড়ি এলাকার ঘটনায় চাঞ্চল্য
বিশদ

Pages: 12345

একনজরে
লোকসভা ভোটের আগে যেনতেন প্রকারে এলাকায় সন্ত্রাসের বাতাবরণ তৈরি করাই বিজেপির কৌশল। সেই লক্ষ্যে  ভূপতিনগর থানার ইটাবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের পাঁচবজরী গ্রামে সালিশি সভা বসিয়ে তৃণমূল কর্মীকে বেধড়ক পেটানোর অভিযোগ উঠল বিজেপির লোকজনের বিরুদ্ধে ...

দুই প্রার্থীকেই মানছি না। দু’জনকেই পরিবর্তন করতে হবে। এমনই দাবিতে বুধবার ভগবানগোলার বরবরিয়ায় রাস্তায় নেমে তুমুল বিক্ষোভ দেখালেন বিজেপি নেতা-কর্মীরা। ...

বাল্টিমোর ব্রিজ দুর্ঘটনায় ভারতীয় নাবিকদের সাহসী ভূমিকার ভূয়সী প্রশংসা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সময়ে উদ্ধারকাজ শেষ করায় স্থানীয় প্রশাসনেরও প্রশংসা করেছেন তিনি। মঙ্গলবার পণ্যবাহী ...

মালদ্বীপে মহম্মদ মুইজ্জু ক্ষমতায় আসার পর চীনের সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েছে। চীনপন্থী এই নেতাকে বিভিন্নভাবে সাহায্যের আশ্বাস দিয়েছে জিনপিং সরকার। সেই প্রতিশ্রুতির একটি পানীয় জল সরবরাহ। দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যায় ভুগতে থাকা মালদ্বীপে ১ হাজার ৫০০ টন হিমবাহ নিঃসৃত জল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের প্রস্তুতি ও ব্যস্ততা। হস্তশিল্পীদের নৈপুণ্য ও প্রতিভার বিকাশে আয় বৃদ্ধি। বিদ্যায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৮: রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির জন্ম
১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৩০: কনস্টান্টিনোপলের নাম ইস্তাম্বুল ও অ্যাঙ্গোরার নাম আঙ্কারা করা হয়
১৯৩০: বিশিষ্ট ধ্রুপদী সঙ্গীতশিল্পী মীরা বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন
১৯৪২: রাসবিহারী বসু জাপানের টোকিওতে ভারত স্বাধীন করার আহ্বান জানিয়ে ভাষণ দেন
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৬ টাকা ৮৩.৯৫ টাকা
পাউন্ড ১০৩.৯১ টাকা ১০৬.৫৪ টাকা
ইউরো ৮৯.০৮ টাকা ৯১.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬৬,৯৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬৭,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৩,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া ৩৩/২১ রাত্রি ৬/৫৭। স্বাতী নক্ষত্র ৩২/৩৪ রাত্রি ৬/৩৮। সূর্যোদয় ৫/৩৬/৪৮, সূর্যাস্ত ৫/৪৬/৪৮। অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৫৫ মধ্যে। বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে। 
১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া অপরাহ্ন ৪/৩৬। স্বাতী নক্ষত্র অপরাহ্ন ৪/৪৩। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৪৭। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৪৫ গতে ৫/৪৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/১২ মধ্যে। 
১৭ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লিকে ১২ রানে হারিয়ে ম্যাচ জিতল রাজস্থান

11:38:34 PM

আইপিএল: ৯ রানে আউট অভিষেক, দিল্লি ১২২/৫ (১৫.৩ ওভার), টার্গেট ১৮৬

11:13:01 PM

আইপিএল: ২৮ রানে আউট পন্থ, দিল্লি ১০৫/৪ (১৩.১ ওভার), টার্গেট ১৮৬

11:02:01 PM

আইপিএল: ৪৯ রানে আউট ওয়ার্নার, দিল্লি ৯৭/৩ (১১.২ ওভার), টার্গেট ১৮৬

10:49:56 PM

আইপিএল: দিল্লি ৭৩/২ (৮ ওভার), টার্গেট ১৮৬

10:36:51 PM

আইপিএল: ০ রানে আউট রিকি, দিল্লি ৩০/২ (৩.৪ ওভার), টার্গেট ১৮৬

10:13:27 PM